বহুল আলোচিত গোপালগঞ্জ সদর এলাকায় জমিজমার বিরোধে চাঞ্চল্যকর হত্যাকান্ডের ঘটনায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দীর্ঘদিন যাবৎ পলাতক আসামী মোঃ সোহেল চৌধুরী (২৩)‘কে কুমিল্লা জেলার দাউদকান্দি এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৩।

১। কুমিল্লা জেলার দাউদকান্দি এলাকা থেকে র‌্যাব-৩ এর একটি বিশেষ আভিযানিক দল অভিযান পরিচালনা করে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দীর্ঘদিন যাবৎ পলাতক আসামি মোঃ সোহেল চৌধুরী (২৩), পিতা- মৃত সোনা মিয়া চৌধুরী, সাং-চর সিংগাতি, থানা-নড়াগাতি, জেলা-নড়াইলকে ২৬/০২/২০২৩ তারিখ গভীর রাতে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৩। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর অধিনায়ক লেঃ কর্ণেল আরিফ মহিউদ্দিন আহমেদ, পিপিএম (সেবা), বিজিবিএম, পিবিজিএম, পিএসসি।

২। অধিনায়ক জানান, ধৃত আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার কৃতকর্মের বিষয়টি স্বীকার করে। ২০১৮ সালে গোপালগঞ্জ সদর এলাকায় জমিজমার বিরোধে ভিকটিমকে হত্যার ঘটনায় ধৃত আসামির নামে মামলা হয়। পরবর্তীতে ২০২১ সালে বিজ্ঞ আদালত কর্তৃক সন্দেহাতীতভাবে হত্যার বিষয়টি প্রমানিত হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদন্ডসহ অর্থদন্ডে দন্ডিত করে গ্রেফতারী আদেশের রায় ঘোষনা করে। রায় ঘোষনার পর সে দেশের বিভিন্ন এলাকায় স্থান পরিবর্তন করে আইন শৃঙ্খলা বাহিনীর চোখ ফাকি দিয়ে নিজেকে আতœগোপন করে। এক পর্যায়ে র‌্যাবের হাতে গ্রেফতার হয়।

৩। ধৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে।